বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী রিমান্ডে

28

রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে তাণ্ডবের ঘটনায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে একদিনের রিমান্ড দিয়েছেন আদালত।আজ বুধবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর এই আদেশ দেন।এর আগে, গত ৩০ মে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বিএনপিনেতা আসলামকে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা রমনা মডেল থানার পুলিশ পরিদর্শক মাহফুজুল হক। ওই দিন আদালত শুনানির জন্য আজ দিন ধার্য করেন।

এদিকে আজ রিমান্ড শুনানি উপলক্ষে আসলাম চৌধুরীরকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। পরবর্তীতে তাঁর উপস্থিতিতে রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে বিচারক রিমান্ডের এই আদেশ দেন। এর আগে ২০১৬ সালের ১৫ মে বিকেলে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ। সেখান থেকে তাঁকে রাজধানীর মিন্টো রোডের ডিবি অফিসে নিয়ে যাওয়া হয়।

২০১৬ সালের ৯ মে ভারতের রাজধানী নয়াদিল্লিতে ইসরায়েলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান মেন্দি এন সাফাদির সঙ্গে আসলাম চৌধুরীর বৈঠকের খবর প্রকাশিত হয় ইসরায়েলের সংবাদমাধ্যম ‘জেরুজালেম অনলাইন ডটকম’-এ।এরপর বাংলাদেশের কয়েকটি গণমাধ্যমেও মেন্দির সঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বৈঠক-সংক্রান্ত বেশ কিছু ছবি ও সংবাদ প্রকাশিত হয়। খবর প্রকাশিত হওয়ার পর দেশের রাজনীতিতে ব্যাপক তোলপাড় শুরু হয়।