ফের বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

72

ক’রোনা ম’হামা’রির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে।রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ত’থ্য নিশ্চিত করেছে শিক্ষা ম’ন্ত্রণালয়।সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ ম’হামা’রির কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের (কওমি ছাড়া) চলমান ছুটি আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে।

দেশে গত ৮ মার্চ প্রথম ক’রোনা রো’গী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক ধাপে বাড়ানোর পর ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ছিল, সেই ছুটি এবার ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হলো।তবে ছুটি চলাকালে অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

‘ভালোবাসা দিবস পার্কের বদলে যেন জে’লে না কাটে’
ভালোবাসা দিবসে যাতে ইভটিজিং না হয় সে জন্য কঠোর হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম মহানগর পু’লিশের (সিএমপি) ডবলমুরিং থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মোহাম্ম’দ মোহসিন, পিপিএম। দিনটি যেন পার্কেই কাটে, জে’লে নয়- এমন সতর্ক বার্তা দিয়েছেন তিনি।

গতকাল শনিবার রাত সাড়ে আটটায় মোহাম্ম’দ মোহসিন তার ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসের মাধ্যমে এ হুঁশিয়ারি দেন। তার দেওয়া পোস্ট মুহূর্তেই ভাই’রাল হয়ে যায়।ফেসবুক পোস্ট ওসি লেখেন, ‘কাল ভ্যালেন্টাইন্স ডে (বিশ্ব ভালোবাসা দিবস)। এটাকে ‘‘ইভটিজিং ডে’’ বানাবেন না। পার্কের বদলে জে’লে যেন কালকের দিন না কাটে!’

আজ শুক্রবার সকাল পর্যন্ত ডবলমুরিং থা’নার ওসির দেওয়া পোস্টটিতে প্রতিক্রিয়া (রিঅ্যাক্ট) হয়েছে ২৩ হাজার, মন্তব্য করেছেন এক হাজার ১০০ জন আর পোস্টটি শেয়ার হয়েছে এক হাজার বারেরও বেশি।

এমডি সজিব নামে একজন মন্তব্য করেছেন, ‘বেহায়াপনার সবোর্চ্চ সীমা অ’তিক্রম হবে কালকে, প্রত্যেকটা পার্ক, আবাসিক হোটেলগুলো পতিতালয়ে পরিণত হবে। স্যার যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানাচ্ছি।সৈয়দা আরজু আক্তার নামের একজন লিখেছেন, ‘শহরের পার্কগুলো পু’লিশ দ্বারা অবরোধ করা হউক। আর পু’লিশবাহিনির টহল হউক প্রত্যেকটি পার্কে কঠোর ব্যবস্থা নেওয়া হউক।’

মোহাম্ম’দ শাহীন রেজা নামের একজন লিখেছেন, ‘ভালোবাসা দিবস হোক মানবতা পথচারী অবহেলিত শি’শুদের কাছে একটু ভালোবাসা ভাগ করাই প্রকৃত ভালোবাসা। ভালোবাসা দিবস নোংরামির দিবস নয়, আম’রাই বেহায়া কর্মক্ষেত্রে নোংরামো বানিয়ে ফেলছি। ভালোবাসা দিবস শুধু ১ দিনের উৎসব নয়, প্রতিদিনি হোক ভালোবাসা দিবস আর্তমানবতার প্রা’ণে।’

এ বিষয়ে ওসি মোহাম্ম’দ মোহসিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আজ অনেক কাপল ঘুরতে বের হবেন। একইসঙ্গে তাদেরকে ইভটিজিং করার জন্য বখাটেরাও থাকবে। এমন যাতে না হয় সে জন্যই এই বার্তা দেওয়া হয়েছে।