শ্রীলঙ্কা সিরিজেও খেলবেন না সাকিব, ছুটিতে ‘সায়’ বিসিবি’র

102

উইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টেই চোটে পড়েছিলেন সাকিব আল হাসান। সে কারণে খেলা হয়নি ঢাকা টেস্টেও। এরপর জানা যায়, চলতি মাসে দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরেও যাচ্ছেন না তিনি। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে থাকতে চান তিনি। এবার জানা গেল, আসছে মে মাসে ঢাকা সফররত শ্রীলঙ্কার বিপক্ষেও তাকে পাচ্ছে না বাংলাদেশ।

আগের কারণটা পারিবারিক হলেও এবারের কারণটা অবশ্য অন্য। গতকাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে ৩ কোটি ২০ লাখ রুপির বিনিময়ে কলকাতা নাইট রাইডার্স কিনে নিয়ে সাকিবকে।

এপ্রিলের মাঝামাঝি ভারতে শুরু হচ্ছে আইপিএলের ১৪তম আসর। একই সময়ে ঢাকা সফরে টেস্ট সিরিজ খেলতে আসবে লঙ্কানরা। তাই আইপিএলটা ঠিকঠাক চালিয়ে যেতে শ্রীলঙ্কা সফর থেকে নিজেকে সরিয়ে নেয়ার আবেদন করেন সাকিব। তার সেই আবেদনে সাড়া দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শুক্রবার বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘সাকিব আমাদেরকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে চিঠি দিয়েছে। সে আইপিএল খেলতে চায়। আমরা তাকে অনুমতি দিয়েছি। কারণ যার খেলার ইচ্ছে নেই তাকে পুশ করার কোনও কারণ নেই। তবে এ ছুটি মঞ্জুর করা অবশ্যই ভালো উদাহরণ নয়। তবে খেলতে অনিচ্ছুক কাউকে আমরা বাধ্য করতে চাই না।’

সাকিববিহীন উইন্ডিজের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়া বাংলাদেশ কী করে উৎরাবে লঙ্কা তরী- এ নিয়েই এখন জল্পনা শুরু হয়েছে।